May 20, 2024, 3:05 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভালুকায় উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ ভালুকা ত্রিশাল মৈত্রী ডিগ্রি কলেজের পক্ষ থেকে নবনির্বাচিত সংসদ সদস্যদের সংবর্ধনা। গণমাধ্যমকর্মী সুরক্ষা আইন ও সাংবাদিকদের নিরাপত্তা। লায়ন মোঃ গনি মিয়া বাবুল ভোটারদের ভোট কেন্দ্রে আসতে বাধা দিলে ৯৯৯ জানালেই নেওয়া হবে ব্যবস্থা। শান্তিপূর্ণ সমাবেশের মধ্যে ব্যাপক বিক্ষোভ বাঙালির দাবি ভাষা শহীদ রেলস্টেশন। ১৯ মে আসামের বাংলা ভাষা শহিদ দিবস পালিত নিয়াজুর রহমান নিয়াজ একজন চতুর প্রতারক, চাকরির প্রলোভন দেখিয়ে নিরীহ লোকদের কাছথেকে হাতিয়ে নিচ্ছে কোটি টাকা। টংগিবাড়ী বাজারের পাশে পুকুরের ঘাটলায় ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ। শুধু ভারত,বাংলাদেশ নয় শ্রীলঙ্কার জাতীয় সঙ্গীতও কবিগুরুর লিখা। সরকার ইসরায়েলের বিরুদ্ধে কথা বলবে আর রাতের আধাঁরে বিমান অবতরণ করার সুযোগ দিবে এটা মানা যায় না- আলাল ঋতম্ভরা বন্দোপাধ্যায় একজন মাল্টি ট্যালেন্টেড কলকাতার মেয়ে! বেনাপোল দিয়ে ৩ দিন ভারতে ভ্রমণ ভিসায় প্রবেশ বন্ধ। ভালুকায় স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত ১ শতাংশ ভোটার এলেও নির্বাচন গ্রহণযোগ্য, ইসি আহসান হাবিব। মেদ কমাতে পাতিলেবুর উপকারিতা। আমি হাওয়া ভবনের মতো কোনো ‘খাওয়া ভবন’ করিনি, যা ব্যবসার জন্য অসুবিধা তৈরি করবে। মুন্সিগঞ্জের টংগিবাড়ী তে পুকুর থেকে মিললো কষ্টি পাথরের মূর্তি ভালুকায় কারখানা শ্রমিকের রহস্যজনক মৃত্যু বিমানের ১৬ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে দু দুদক। জাতীয় প্রেসক্লাবের সামনে অধিকার আদায় মঞ্চের আত্মপ্রকাশ ও ফারাক্কা লংমার্চ পালিত। কেশবপুর থানার ওসি ও উপজেলা চেয়ারম্যান সহ তিন জনের নামে চাঁদাবাজির মামলা। বাঙালি যাদের মনে রাখেনি, ঐতিহাসিক মহেঞ্জোদারোর আবিষ্কার কর্তা রাখালদাস বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণ দিবস ৩০মে অনলাইনে আলোচিত তনির ভয়ংকর প্রতারণা, সানভীস বাই তনি’র শোরুম সিলগালা। ভালুকায় নবনির্মিত ৩টি রাস্তার উদ্ধোধন ফেসবুক রিলস থেকে আয় করবেন যেভাবে। যশোরের শার্শায় চাচাকে হত্যার দায়ে ১১ বছর পর ভাতিজার মৃত্যুদণ্ড। ভালুকায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ চোখ বলে দিবে শরীরে আছে কতশত রোগ, জানা যাবে স্বাস্থ্যের অবস্থা! আগামী বাজেটে জলবায়ুর উপর প্রাধান্য দেওয়া জরুরি – আতিউর রহমান

টাঙ্গাইলে বাসাইলে ব্রীজ ঘেসে পুকুর খননে ঝুঁকিতে জারুলতলা সেতু।

টাঙ্গাইলে বাসাইলে ব্রীজ ঘেসে পুকুর খননে ঝুঁকিতে জারুলতলা সেতু।

টাঙ্গাইলের বাসাইল উপজেলার কাউলজানি জারুলতলায় একটি কালভার্ট ব্রীজের পাশে অনিয়মতান্ত্রিকভাবে পুকুর খনন করায় মারত্মক ঝুঁকির মুখে পড়েছে সেতুটি। বর্ষার পানির স্রোতের বেগে যে কোন মুহুর্তে ধ্বসে যেতে পারে সেতুটি।

জানা যায়, প্রতিবছর বর্ষার শুরুতে ঝারুলতলা সড়কের এই স্থানের ভাঙ্গা দিয়ে পার্শ্ববতী লাঙ্গুলিয়া নদীর পানি কাউলজানীতে প্রবেশ করে তা বার্থা বিলে পতিত হয় । ফলে সারা বছর কষ্ট করে লোকজন এ সড়ক দিয়ে চলাচল করত।

এলাকার জনসাধারনের যাতায়াতের দূর্ভোগ নিরসনে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় ২০১৮/১৯ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো উন্নয়নে সেতু-কালভার্ট নির্মাণ প্রকল্পের আওতায় ৩০লাখ ৭৭হাজার ৬শ ৫৬ টাকা ব্যয়ে কাউলজানী ইউনিয়নের জারুলতলা এলাকায় হারুনের বাড়ীর নিকট ৪০ ফুট দীর্ঘ একটি সেতু নির্মাণ করা হয়।

সম্প্রতি সেতুর পাশের জমিতে সেতু ঘেসে স্থানীয় নুরুল ইসালামের ছেলে আনোয়ার হোসেন সোহাগ নামের একব্যাক্তি সেতুটির ভিত্তিমূলের চেয়ে বেশি গভীর করে পুকুর খনন করেছেন বলে অভিযোগ উঠেছে। ফলে বর্ষার পানির প্রবল স্রোতের মুখে সেতুটি দেবে যাওয়ার আশঙ্কা আশঙ্কা করছে এলাকাবাসী।

এ ব্যাপারে নুরুল ইসলামের ছেলে রঞ্জু জানান আমরা ব্যীজ থেকে ৫০/৬০ ফুট দুরে আমাদের জমি থেকে মাটি কেটে বাড়িতে ফেলেছি। ব্রীজের এপ্রোচসহ আশপাশে মাটি ফেলার জন্য দুই লাখ টাকা বরাদ্ধ আসে। তখন ওই বরাদ্ধের মাটি স্থানীয় কন্ট্রাক্টর মিঠু ব্রীজ ঘেসে বেকু দিয়ে ব্রীজের এপ্রোচে মাটি ফেলে। এতে গর্তের সৃষ্টি হয়। সে দায়ভার আমাদের উপর চাপায়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ঠিকাদারের বেকু দিয়ে মাটি কাটা গর্ত ভরাট করার জন্য ১০ হাজার টাকার মাটি ফেলে দিয়েছি। এটা আমাদের অযথা জরিমানা গুনতে হলো।

এ ব্যাপরে স্থনীয় ইউপি সদস্য সরোয়ার হোসেন বলেন, ব্রীজটি নির্মানের সময় ৪০ দিনের কর্মসূচির মাধ্যমে অনেক জটিলতার মধ্যদিয়ে এপ্রোসের মাটি ভরাট করে মানুষ চলাচলের উপযোগি করা হয়। সম্প্রতি আমি শুনেছি ব্যীজের পাশে একটি গভীর পুকুর খনন করা হয়েছে।কিন্তু আমি দেখি নাই। দেখে বলতে পারব কি অবস্থা।

কাউলজানী ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী বলেন, গত বর্ষায় সেতুটির এপোচসহ আশপাশের মাটি ধ্বসে গিয়ে বেশ ক্ষতি গ্রস্ত হয়। পরে প্রায় দুই লাখ টাকার কাজ করে চলাচল উপযোগি করা হয়। সম্প্রতি আনোয়ার হোসেন সোহাগ তার ব্রীজ ঘেসা জমিতে বেকু দিয়ে গভীর পুকুর খনন করায় সেতুটি ঝুঁকির মুখে পড়েছে। ব্রীজটি ধ্বসে পড়ার আগেই বিষয়টির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা সমন্বয় মিটিং এ উত্থাপন করা হয়েছিল।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাখাওয়াত হোসেন বলেন, সেতু ঘেষে নুরুল ইসলাম গং গভীর পুকুর খনন করায় বর্ষাকালে হেলে পড়ে যাওয়ার শঙ্কা সৃষ্টি হয়েছে, আমি বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষ লিখিতভারে অবহিত করা হয়েছে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com